করোনা ভ্যাকসিন পরীক্ষার জন্য দেহ দান করলেন এক বিজেপি কর্মী

IMAGE: FACEBOOK

নিজস্ব প্রতিবেদন: অতিমারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা । প্রতি দিন লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা, ছড়িয়ে পড়ছে নতুন নতুন দেশে। করোনার বিরুদ্ধে লড়তে পারে এমন প্রতিষেধক আবিষ্কারের জন্য মরিয়া হয়ে উঠেছে গোটা বিশ্ব।পিছিয়ে নেই ভারতও।ভারতের বিজ্ঞানীরা চেস্টা করছে ভ্যাকসিন বের করার।

আর সেই ভ্যাকসিন যাতে মানব শরীরে প্রয়োগ করে পরীক্ষা করা যায় এবার তার জন্য দেহ দান করলেন মুর্শিদাবাদ জেলার লালগোলার এক হিন্দুত্ববাদী যুবক।নাম হারাধন হালদার। ইনি একজন বিজেপি কর্মী।এছাড়াও করোনা ভাইরাস প্রতিষেধক  ভ্যাকসিন পরীক্ষার জন্য এবিভিপিরও কয়েকজন নেতা ইতিমধ্যে আবেদন করেছে। জানা যাচ্ছে হিন্দুত্ববাদী বিজেপি কর্মী  হারাধন হালদার চলতি মাসের  ১৮ তারিখ ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের (ICMR) কাছে মেইল করে ভ্যাকসিন পরীক্ষার জন্য আবেদন করেছেন।

মেইলে তিনি লেখেন, আমি হারাধন হালদার, পিতার নাম মনি হালদার পশ্চিমবঙ্গের মূর্শিদাবাদের বসবাসকারী একজন দায়িত্ববান ভারতীয় নাগরিক।১৮ই মে ২০২০ হিসাবে আমার বয়স ২৭।আমি করোনা ভ্যাকসিন পরীক্ষার জন্যে আমার দেহ দান করার মনস্থির করেছি। যেমন শৈশব থেকে আমাকে রাষ্ট্রবাদ শেখানো হয়েছে, তেমনটাই আমি আমার দেশের প্রতি সম্পূর্ণ নিবেদিত।দেশের জন্যে জীবন দিতে আমি কখনই ভয় পায় না।