শীতলকুচি নিয়ে বড়‌ ঘোষণা নির্বাচন কমিশনের

শীতলকুচির ১২৬ নম্বর বুথে পুনর্নির্বাচন হবে ২৯ এপ্রিল। জানিয়ে দিল নির্বাচন কমিশন। অর্থাৎ শেষদফার ভোটগ্রহণের দিন। অন্যান্য সব দফার মতোই ভোট গ্রহণ হবে সকাল ৭টা থেকে সন্ধে সাড়ে ৬টা পর্যন্ত। এই শীতলকুচিতেই নাটকীয় হত্যালীলা চলেছিল চতুর্থ দফার ভোট গ্রহনের দিন। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়, মনিরুল জামান , হামিদুল মিঞা , সামিউল হকএবং নুর আলম মিঞা নামে এলাকার ৪ যুবকের।

কমিশন জানিয়েছিল আত্মরক্ষার স্বার্থেই গুলি চালিয়েছিল বাহিনী। কিন্তু ময়না তদন্তের রিপোর্ট বলে অন্য কথা। আদালতে মামলা চলছে এই হত্যার ঘটনা নিয়ে। শীতলকুচিকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে ময়নাতদন্তে। চতুর্থ দফার ভোটের দিন অর্থাৎ ১০ই এপ্রিল কোচবিহারের শীতলকুচির ২২৬ নম্বর বুথে ঘটে ভয়াবহ ঘটনা। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের গুলিতে প্রান হারায় চার জন যুবক। সেই হত্যাকাণ্ড নিয়ে একে অপরের বিরুদ্ধে সুর চড়িয়েছে শাসক – বিরোধীরা। কিন্তু সেই ঘটনার ময়নাতদন্তে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।

ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, কাউকে গুলি করা হয়েছে পিছন থেকে। আবার কারও গুলি লেগেছে বুকে। প্রায় সবক্ষেত্রেই গুলি চালানো হয়েছে কমবেশি ১০ মিটার দূরত্ব থেকে। মৃত ৪ জনের মধ্যে একজন হামিদুল মিঞা। ময়না তদন্তের রিপোর্ট বলছে তাঁকে ১০ মিটার দূর থেকে পিঠে গুলি করে মারা হয়েছে। তদন্তকারীদের অনুমান ঘটনার সময় দৌড়ে পালাচ্ছিলেন হামিদুল। তখন পেছন থেকে তাঁকে গুলি করে মারা হয়।

আর যার মৃত্যু হয়েছে তার নাম মনিরুল জামান। তাকেও বুকের বাঁদিকে গুলি করে মারা হয়েছে। গুলি করার সময় দূরত্ব ছিল কমবেশি ১০ মিটার। গুলির আঘাতে তার বুকের পাঁজর ভেঙে গিয়েছিল। এবং অপর মৃত, নুর আলম মিঞা। তাঁর বাঁ হাতে গুলি লেগেছে। এই ক্ষেত্রেও গুলি চালানো হয়ে ১০ মিটার দূরত্ব থেকে। ১২৬, সেই বিতর্কিত বুথেই হবে আবার ভোটগ্রহণ। শীতলকুচির ১২৬ নম্বর বুথে পুনর্নির্বাচন হবে ২৯ এপ্রিল।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
১৫০টির বেশি পরিবারের হাতে ত্রান তুলে দিলেন শালতোড়ার বিধায়ক চন্দনা বাউড়ি
পাগল ছাড়া মুখ্যমন্ত্রী মমতাকে কেউ বিশ্বাস করেননা - মমতাকে ফের আক্রমণ দিলীপের
‘কালো কুকুর চিৎকার করে’, ধনখড় প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য মদন মিত্রের
"কে সুজাতা? কোনো স্ট্যান্ডার্ড নেই। পাগলের মত সবসময় বকে যায়।"-বৈশাখী
‘আমরা কর্মীদের নিরাপত্তা দিতে পারছিনা, তাই দল ছেড়ে যাচ্ছে’ : দিলীপ
কালিয়াচক কাণ্ডে নয়া মোড়! ক্রমশ রহস্য ঘনীভূত হচ্ছে
বাংলায় চাকরি নেই, তাই মানুষ গুজরাত-মহারাষ্ট্রে ছুটছে: দিলীপ