ভোট হলেই পরিযায়ীরা মূখ্যমন্ত্রীকে বহিস্কার করবে, বিস্ফোরক ভারতী

নিজস্ব প্রতিবেদন: পরিযায়ী শ্রমিক নিয়ে তৃণমূল সুপ্রিমো তথা মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন একদা মূখ্যমন্ত্রী ঘনিষ্ঠ ভারতী ঘোষ। তিনি মূখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, মুখ্যমন্ত্রী বিরোধী নেত্রী থাকা কালীন বলেছিলেন, ছয় মাসের মধ্যে এই রাজ্যে শিল্প নির্মিত হবে। তবে নয় বছরে তা হয়নি। তিনি টাটাকে সিঙ্গুর থেকে বের করে দিয়েছেন, তবে তিনি কোনও মাঝারি বা ক্ষুদ্রতর শিল্প আনতে পারেননি।

তিনি আরও বলেন, রাজ্যে কোনও কাজ নেই। তাই যুবকরা খাবারের সাহায্যে দলে দলে যোগানে দলে দলে বাইরের রাজ্যে গিয়েছিলেন। সেখান থেকে তারা রাজ্যে অর্থ প্রেরণ করে। যার জন্য রাজ্য উপকৃত হয়েছে। তাদের ফিরিয়ে আনতে মুখ্যমন্ত্রীকে এতবার বলতে হচ্ছে আজ।পরিযায়ীদের বাড়ি ফেরার অধিকার মৌলিক অধিকারের মধ্যে পড়ে। তাই তাঁদের ফিরিয়ে আনতে  হবে। এব্যাপারে তিনি কেন্দ্রের কথা উল্লেখ করেন। কেন্দ্রের কাছে ১২০০ ট্রেন রেডি। তারা দিনে ৩০০ ট্রেন চালাতে রাজি।কিন্তু এই কাজে ব্যর্থ হয়েছে রাজ্য সরকার ।

এমনকি তিনি এও অভিযোগ করেন মজা ও মস্তি করার জন্য ক্লাবগুলিকে টাকা দেওয়া হচ্ছে। আজ যেসব পরিযায়ী শ্রমিকদের মুখ্যমন্ত্রী ফিরিয়ে আনতে চাইছেন না, ২০২১ সালের আগেই অনেক আগে তারা এখানে ফিরে আসবে। ভোট হলে এরাই  মমতা বন্দ্যোপাধ্যায়কে পরিযায়ী করে দেবে। ভারতী ঘোষের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় মানুষকে সম্মান করেন না, মানুষের অধিকারকে সম্মান করেন না। গরিবকে মর্যাদা দেন না।

 

You may Like this:

CESC'র সঙ্গে মমতার 13000 কোটি টাকার দুর্নীতির অভিযোগ মুকুলের
আমফান বিপর্যয় মোকাবেলায় মমতা নয়, মোদির উপর আস্থা অধীরের
আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, রাজ্যকে আরও আর্থিক সহায়তা কেন্দ্রের
যান্ত্রিক ত্রুটি নয়, রাজরোষে বন্ধ কলকাতা নিউজ! জানাল চ্যানেল কর্তৃপক্ষ
চোখ রাঙাচ্ছে আমফান, ২১ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি !
অভিনব উদ্যেগ, যাদবপুরে বিনা পয়সায় চালু সিপিএমের সব্জি বাজার
মূখ্যমন্ত্রী কেন্দ্রীয় অনুদান খরচের হিসাব দেন না, অভিযোগ দিলিপের
সিপিএমের কাছে শেষ পর্যন্ত মাথা নোয়াতে বাধ্য হল নব্বান্ন
কোলকাতায় শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা
রাজ্যেকে কিছুই দিচ্ছে না, ২০ লাখ কোটির প্যাকেজ আসলে ঘোড়ার ডিম