সাবধান! ভারতে পরমানু হামলা চালাবে ভিখারি দেশ পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: ভারতের সাথে আর কথা বলবেন না পাক প্রধানমন্ত্রী ইমরান খান।এবার যে কোন মূহূর্তে ভারতে পরমানু হামলা চালাবে তারা। মার্কিন সংবাদ মাধ্যম The New York Times (NYT ) এ দেওয়া একটি সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভারতে পরমাণু হামলার হুমকি দেন। NYT অনুযায়ী, ইমরান বলেছেন, ‘এবার ভারতের সাথে কথা বলার আর কোন দরকার নেই। আমি সবকিছু করেছি। দুর্ভাগ্য এবার আর আমি পিছনে ফিরে তাকাব না। শান্তির জন্য আমি যা করছিলাম, সেটা ভারতের পোষায় নি।”

তবে এখন প্রশ্ন একটাই, পাকিস্তানের বর্তমান ভঙ্গুর অর্থনীতি থাকা সত্ত্বেও কি করে ইমরান ভারতকে পরমানু হামলার হুমকি দিতে পারে ।পাকিস্তানের তুলনায় ভারত সব দিক থেকে বহুগুনে এগিয়ে।যুদ্ধকালীন পরিস্থিতি মোকাবিলা করার ক্ষমতা ভারতের আছে সেটা পাকিস্তানের নেই।যদি পাকিস্তান পরমানু হামলা চালায় ভারতের আংশিক ক্ষতি হবে ঠিকই তবে আগামি দিনে বিশ্বের মানচিত্রে পাকিস্তানকে দেখা যাবে না।

আর যদি সাধারন যুদ্ধ বাধে সেই ক্ষেত্রেও যে আর্থিক অপচয় হবে তাতে পাকিস্তানের অর্থনীতি মুখ থুবরে পড়বে।সেখান থেকে পাকিস্তানের ঘুরে দাড়ানো কোন দিনও সম্ভব হবে না, না খেয়ে মরবে সেখানকার লোকেরা।সেটা পাকিস্তানও ভালোভাবে জানে।ভারতে ৩৭০ ধারা বিলোপের পর থেকে ইমরান নিজের দেশে বারংবার সমালোচিত হয়েছেন।এমনকি পাকিস্তানে পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচিত হলে  প্রধানমন্ত্রীত্বও হারাতে পারেন  তিনি। অনেকেই মনে করছেন সেই আশঙ্কা থেকেই ভারতের বিরুদ্ধে পরমানু হামলার হুমকি দিচ্ছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।