আমাদের বাঁচান, ভারতীয় হিন্দুদের থেকে সাহায্য চাইল বাংলাদেশের হিন্দুরা

বাংলাদেশে নানান অজুহাতে মুসলিমদের হিন্দুদের উপর আক্রমণ অতি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। সম্প্রতি,  ফ্রান্সকে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করায়,  প্রতি পদে পদে অত্যাচার সহ্য করতে হচ্ছে বাংলাদেশের হিন্দুদের। তাদের বাড়ি-ঘর সব কিছু পুড়িয়ে দেয় মৌলবাদী ইসলাম ধর্মাবলম্বীরা।

দিনকয়েক আগে বাংলাদেশের কুমিল্লার কোরবানপুর গ্রামে হিন্দুদের বাড়িতে হামলা করে মুসলিমরা। নারীদের শ্লীলতাহানি পর্যন্ত করা হয়। আবার বাংঙ্গরা উপজেলার ৪ নং পূর্বধৈইর পূর্ব ইউনিয়ন-এর আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান বনকুমার শিবের বাড়িঘর পুড়িয়ে ভষ্মিভূত করে দেওয়া হয়। এই ঘটনার প্রতিবাদ এর জন্য তারা সোশ্যাল মিডিয়া তে সাহায্য চেয়ে পোস্ট করেন, “আমাদের পাশে দাঁড়ান, বাঁচান ” শুধু ভারত নয়, বিশ্বের সব হিন্দুদের কাছে সাহায্য চাইল বাংলাদেশের  হিন্দুরা।

কিন্তু এত কিছু পর, উদাসীন, নিশ্চুপ পশ্চিমবঙ্গের হিন্দু ধর্মাবলম্বীরা। কোন রকম কোনো হেলদোল নেই, ওপার বাংলায় এই নিন্দনীয় ঘটনা নিয়ে। কিন্তু সবথেকে হতাশা, হাথরস বা আসিফার জন্য বিচার চেয়ে যারা রাস্তায় নামেন ,যারা আন্দোলনের ঝড় তোলেন। তারা কোথায় এখন ? কেন তাঁদের এই ঘটনার প্রতিবাদে একটি কথাও বলতে শোনা যায় নি। একবার ও মুখ খুলতে দেখা যায় নি। এখন সকলের কাছে একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে কেন এই দ্বিচারিতা?

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article