এই প্রথম বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত তিন জন

নিজস্ব প্রতিবেদন:  এখনও পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসের তিনটি  কেস সামনে এসেছে । তবে এই প্রথম বাংলাদেশে করোনভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেল। রবিবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক মীরজাদী সেব্রিনা বলেছেন, যে তিনটি কেস সামনে এসেছে তার মধ্যে  একজন করোনায় আক্রান্ত এবং দুজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেছেন। আক্রান্ত তিনজনের মধ্যে দু’জনই পুরুষ এবং অপর একজন মহিলা।

তবে তিনি রিপোর্ট খতিয়ে আশ্বস্থ করে বলেন “করোনার প্রসারের মতো সেই রকম পরিস্থিতি এখনও বাংলাদেশে হয়নি , এমনকি  স্কুল-কলেজ বন্ধের মতো পরিস্থিতি হয়নি। আতঙ্কিত হবেন না এমনকি কারও মুখোশ পরার দরকার নেই। ইতিমধ্যে সমস্ত ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে এবং আইসোলেশেন ইউনিটও সম্পন্ন হয়েছে। তবে তিনি করোনার প্রতিরোধে জনসাধারণে একত্রিত না হওয়ার পরামর্শ দিয়েছেন ।

গত বছর ডিসেম্বরে  চীনের উহান প্রদেশে করোনাভাইরাসের উৎপত্তি হয়েছিল । পরে চীনের অন্যান্য প্রদেশ এবং বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। এমনকি ভারত ও পাকিস্তানেও করোনার রোগীদের সন্ধান পাওয়া গেছে। ভারতে ৩৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ।পাশাপাশি পাকিস্তানে ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত।

 
0