দলত্যাগ বিরোধী আইন কার্যকর! শুভেন্দুর সঙ্গে বৈঠক, ধনকড়কে তলব দিল্লিতে

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকের পর রাজ্যপাল জগদীপ ধনকড়কে জরুরি তলব করা হল দিল্লিতে। মঙ্গলবার সকালে ট্যুইট করে রাজ্যপাল জানিয়েছেন, এদিন সন্ধ্যাতেই তিনি দিল্লির উদ্দেশে রওনা দিচ্ছেন।এদিন রাজ্যপাল ট্যুইটারে জানান, তিনি মঙ্গলবার দিল্লি যাচ্ছেন। কলকাতা ফিরবেন ৩ দিন পর ১৮ জুন রাতে। তবে সফরের বিস্তারিত সূচি নিয়ে কিছু বলেননি জগদীপ ধনকড়। বিজেপির বিধায়কদের সঙ্গে বৈঠকের পর জগদীপ ধনকড়ের এই দিল্লিযাত্রা যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ বলে মনে হচ্ছে। শীঘ্রই দলত্যাগ বিরোধী আইন কার্যকর হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

 

প্রসঙ্গত, বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য মুকুল রায়কে এক দিন সময় দিল বিজেপি। তার মধ্যে তিনি ইস্তফা না দিলে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগ করে ব্যবস্থা নেওয়া হবে। মুকুলকে নিশানা করে এমনটাই জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকি বুধবারের মধ্যে বিধানসভার স্পিকারের কাছে মুকুলের বিরুদ্ধে আবেদন জানাবেন বলেও জানিয়েছেন তিনি।

ইতিমধ্যেই রাজ্যপালকে নালিশ ঠুকেছেন শুভেন্দু অধিকারী। তার প্রেক্ষিতে রাজ্যপাল সোমবার বলেন, ‘‌আমি জানতে পারলাম গত ১০ বছরে পশ্চিমবঙ্গে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগই করা হয়নি। আমি আশ্বস্ত করছি, পশ্চিমবঙ্গে এই আইন কার্যকর করা হবে। আমি নিশ্চিত করব যাতে কার্যকর হয়।’‌ যদিও তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের পাল্টা দাবি, দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার প্রক্রিয়ায় রাজ্যপালের কোনও ভূমিকাই নেই।সোমবার মোট শুভেন্দু সহ মোট ৫১ জন বিধায়ক রাজভবনে গিয়েছিলেন। ফলে প্রশ্ন উঠছে, বিজেপি-র বাকি বিধায়করা কোথায় গেলেন? কারণ মুকুলকে বাদ দিলেও রাজ্যে বিজেপি-র বিধায়ক সংখ্যা ৭৪। শুভেন্দুর অবশ্য দাবি, রাজ্যপাল ৩০ জনকে নিয়ে আসারই অনুমতি দিয়েছিলেন। অতি উত্‍সাহে কিছু বিধায়ক চলে এসেছেন বলেও দাবি করেন বিরোধী দলনেতা। তৃণমূলের অবশ্য পাল্টা কটাক্ষ, কেন বাকি বিজেপি বিধায়করা রাজ ভবনে গেলেন না তা অন্তর্তদন্ত করে দেখুক বিজেপি।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য