পাকিস্থানের পক্ষ নেওয়া বন্ধ করুন, চীনকে হুশিয়ারি আমেরিকার

নিজস্ব প্রতিবেদন: সমস্ত ইস্যুতে পাকিস্তানের পক্ষ নেওয়ায় এবার চিনকে কড়া বার্তা দিল আমেরিকা।মাসুদ আজহারের মতো আতঙ্কবাদীকে চীন যেভাবে বাঁচানোর চেষ্টা করছে তার উপর চিন্তা প্রকাশ করেই এদিন হোয়াইট হাউসের আধিকারিক এই মন্তব্য করেছেন। জানা যাচ্ছে, পাকিস্তান ও চীন উভয় দেশকে আমেরিকা ওয়ার্নিং দিয়েছে। আমেরিকা চীনকে বলেছে তারা যেন সমস্ত বিষয়ে পাকিস্থানের পক্ষ না নেয়।

হোয়াইট হাউসের সিনিয়র আধিকারিক বলেছেন, যদি ভারতে আবার পুলবামার মতো হামলা হয় তবে এটা পাকিস্থানের জন্য খুবই মুশকিল পরিস্থিতি এনে দেবে। পাকিস্থানের অস্তিতকে বিপদে ফেলতে পারে। যদি চীন এইভাবে পাকিস্থানের আতঙ্কবাদীদের পক্ষ নেয় তবে সেটা এশিয়া মহাদেশের পরিস্থিতি অনিয়ন্ত্রিত করে তুলবে।

প্রসঙ্গত উল্লেখ্য, পুলবামা হামলার পর  পরমাণু স্ট্রাইকের পস্তুতি পর্যন্ত নিয়ে ফেলেছিল ভারত। এই খবর CIA এর কাছেও ছিল। আর তাই আমেরিকা বর্তমানের পরিস্থিতির  উপর লক্ষ্যে রেখে  পাকিস্থান ও চীনকে সাবধান হতে বলেছে। এমনিতেই চিন পাকিস্তানকে সমর্থন করায় ইতিমধ্যে চীনের প্রোডাক্ট বয়কটের ডাক দিয়েছে  ভারত। তাই ভারতে আরো একটা হামলা মানে পাকিস্থান, চীন দুই দেশকেই ফল ভুগতে হতে পারে।