তৃনমূলে থেকেও শুভেন্দু অধিকারীর হয়ে কাজ করার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

গত কয়েকদিন আগেই খোদ মন্ত্রী শিউলি সাহার মায়ের বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ উঠেছিল। সেই অভিযোগে নন্দীগ্রাম পঞ্চায়েতে তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পর্যন্ত আনা হয়। অভিযোগ ছিল, ভোট চলাকালীন নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর হয়ে নাকি কাজ করেছেন তিনি। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। আর সেই রেশ কাটতে না কাটতেই ফের এক তৃণমূল নেতার বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ। আর এই অভিযোগ উঠতেই পঞ্চায়েতের উপপ্রধান পদ থেকে ইস্তফা নেতার। যা নিয়ে নতুন করে মেদিনীপুরের রাজনীতিতে নয়া মাত্রা যোগ হয়েছে।

পশ্চিম মেদিনীপুরের ঘাটাল মহকুমার দাসপুর-১ ব্লকে এই ঘটনাটি ঘটেছ। ওই ব্লকের দাসপুর-১ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মলন জানাকে ঘিরে বিতর্ক। তাঁর বিরুদ্ধই পঞ্চায়েতের অন্যান্যরা অনাস্থা আনতে শুরু করে। কিন্তু তা শুরু হতেই কার্যত নাটকীয়ভাবে বিডিও-র কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। হঠাত কেন পদত্যাগ তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সদস্য কার্তিক রায় জানান, বিধানসভা ভোট ঘোষণার আগে থেকেই গোপনে বিজেপি-র হয়ে প্রচারে নেমেছিলেন মিলন। তাই ভোটের ফল ঘোষণার পরই ওই গ্রাম পঞ্চায়েতের অন্য সদস্যেরা মিলনের বিরুদ্ধে অনাস্থা আনার প্রস্তুতি শুরু করেন। কিন্তু তার আগেই মিলন দাসপুর-১ বিডিও বিকাশ নস্করের কাছে নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন। স্থানীয় তৃণমূল ব্লক সভাপতির দাবি, শুভেন্দু অধিকারীর অনুগামী বহুদিন ধরেই দলবিরোধী কাজে লিপ্ত ছিলেন। কিন্তু কোনও প্রমাণ ছিল না বলেই অভিযোগ। আর তা আসতেই অনাস্থা প্রস্তাব আনার তোড়জোড় শুরু হতেই ইস্তফা মিলনের।

বিপুল ভোটে জয় পেয়েছেন শিউলি। শুভেন্দুকে ঠেকাতে শিউলির উপরেই অনেক টা ভরসা রাখছেন মমতা। কারণ ভুমিকন্যাকে সামনের রেখেই শুভেন্দুর বিরুদ্ধে লড়তে চান মমতা। আর এরই মধ্যে রাজ্যের মন্ত্রী শিউলি সাহার মায়ের বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ। নন্দীগ্রাম পঞ্চায়েতের প্রধান বনশ্রী খাঁড়ার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবআ আনল অন্যান্য সদস্যরা। শুধু তাই নয়, নন্দীগ্রামের ভোটে বিরোধী দলের হয়ে কাজ করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। অনাস্থা এনে বিডিওকে চিঠি দেন পঞ্চায়েতের ১১ জন সদস্য।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য