আজ থেকে মদ্যপায়ী প্রানীদের জন্যে চাকদহেও খুলবে মদের দোকান

নিজস্ব প্রতিবেদন :   মদের উপর কেন্দ্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর রাজ্যে সরকারের বড় সিদ্ধান্ত। আজ থেকে এ রাজ্যে খুলে যাবে মদের দোকান।নবান্ন সূত্রে এমনই খবর রয়েছে। এমনকি অরেঞ্জ জোন চাকদহেও খুলবে মদের দোকান।এমনই খবর জানিয়েছে চাকদহের লাইসেন্স প্রাপ্ত এক মদের দোকানের মালিক। তিনি জানিয়েছেন,  ইতিমধ্যে সমস্ত মদ বিক্রেতার কাছে এই মর্মে নির্দেশিকা জারি করা হয়েছে ।প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে করোনা মোকাবিলায় সারা দেশ জুড়ে মদের বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্র সরকার।

তবে ১ মে শুক্রবার লকডাউনের সময়সীমা বাড়ানো হলেও সারা দেশ জুড়ে মদের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় স্বরাষ্ট্রমন্ত্রক।মদের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলেও মদ বিক্রি করার ক্ষেত্রে কিছু শর্ত আরোপ করা হয়েছে। যেমন – প্রকাশ্য মদ্যপান করা যাবে না, মদের দোকানে  পাঁচজনের বেশি  একসঙ্গে জমায়েত করতে পারবেন না। শুধু তাই নয়, পাশাপাশি একে অপরের মধ্যে দুই গজ দূরত্ব বজায় রাখার কথা বলা হয়েছে।

কেন্দ্র সরকারের এমন সিদ্ধান্তের পর অবশ্য আশা করা হচ্ছিল এ রাজ্যেও মদের দোকান খোলার ব্যাপারে  সিদ্ধান্ত নিতে পারে রাজ্যে সরকার। কেননা রাজ্যে রাজস্বের একটি বড় উৎস মদ।আর যেহেতু এতদিন মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা ছিল, তাই বিপুল পরিমাণে রাজস্বের ক্ষতি হয়েছে এ রাজ্যের।সে কথা মাথায় রেখে রাজ্যে সরকারের এই সিদ্ধান্ত। জানা যাচ্ছে, শুধু মাত্র গ্রিন ও অরেঞ্জ  জোনে নয় , রেড জোনে মদ বিক্রি করা যাবে ।

 

You may Like this:

চাকদহে করোনা রোগীর সন্ধান! তৎপর প্রশাসন, চলছে থার্মাল স্ক্যানিং
করোনা আবহে রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এল চাকদহ ধনিচা হাইস্কুল
চুপিসারে মধ্যবিত্তদের ত্রান পৌছে দিচ্ছে অভিযান অ্যাসোসিয়েশন
চাকদহ প্রশাসনের উদ্যেগে কবিগুরুর ১৫৯তম জন্ম শতবার্ষিকী পালন
করোনা মোকাবিলায় চাকদহ হাসপাতালের পাশে মন্ত্রী রত্না ঘোষ কর
চাকদহ ও তার পার্শ্ববর্তী এলাকার ছাত্র ছাত্রীদের জন্য সুখবর
ভিন রাজ্যে থাকা চাকদহের অসহায় শ্রমিকদের পাশে সাধন বিশ্বাস
করোনার রেডজোন এলাকা থেকে চাকদহে পালিয়ে এল এক ব্যাক্তি
খাদ্র সামগ্রী দিয়ে গরীবদের পাশে দাঁড়ালো ধনিচা স্কুলের প্রাক্তনীরা
সুখবর ! ২০ এপ্রিল থেকে চাকদহে শিথিল হতে পারে লকডাউন