তৃণমূলের জ্যোতিপ্ৰিয় মল্লিকের বিরুদ্ধে 5 বছরে 5 হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ

বিধানসভা নির্বাচনের আবহে এবার আরো এক বিস্ফোরক অভিযোগ তুলল ভারতীয় জনতা পার্টি শিবির। দাবি করা হয়েছে, রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বিগত পাঁচ বছরে ৫,০০০ কোটি টাকার দুর্নীতি করেছেন! তাঁর বিরুদ্ধে রেশন দুর্নীতির অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। স্বাভাবিকভাবেই এই অভিযোগের পর রাজ্য রাজনীতিতে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

আইটিআইয়ের নথি পেশ করে রাজ্যের বিদায়ী খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন কৈলাস। তিনি দাবি করেছেন, ন্যূনতম সহায়ক মূল্যে কৃষকদের কাছ থেকে ধান নেয় বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠী। কিন্তু কতজন কৃষকদের কাছ থেকে ধান কেনা হয়েছে সেই তথ্য নেই রাজ্য সরকারের কাছে। কৃষকদের কত টাকার চেক বা কত টাকা নগদ দেওয়া হয়েছে তার কোন তালিকা দিতে পারেনি রাজ্য। একইরকম ভাবে প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধি যোজনা জন্যও তালিকা দিতে পারিনি রাজ্য সরকার বলে দাবি করেন কৈলাস বিজয়বর্গীয়। এই প্রেক্ষিতে জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে বড়োসড়ো দুর্নীতির অভিযোগ তুলেছেন তিনি। কৈলাসের কথায়, বিগত পাঁচ বছরে প্রায় এক হাজার কোটি টাকা করে দুর্নীতি হয়েছে! এই প্রসঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিকের সম্পত্তির খতিয়ানের ইস্যু তুলে ধরেন তিনি।

কৈলাস বলছেন, নির্বাচন কমিশনের কাছে হলফনামায় উল্লেখ রয়েছে যে জ্যোতিপ্রিয় মল্লিকের সম্পত্তির পরিমাণ বিগত বছরগুলোতে ব্যাপক হারে বেড়েছে। তবে আসল সম্পত্তির পরিমাণ উল্লেখ করেননি তিনি। এমনকি জ্যোতিপ্রিয় মল্লিকের নাকি বাংলাদেশেও সম্পত্তি রয়েছে এমন দাবি করেছেন কৈলাস বিজয়বর্গীয়। এমনকি নোট বন্দির সময়ে দুর্নীতি করা থেকে শুরু করে গরু এবং কয়লা পাচার কাণ্ডেও নাকি জ্যোতিপ্রিয় মল্লিক জড়িত রয়েছেন বলে দাবি করেছে বিজেপি। যদিও এই সমস্ত অভিযোগ অস্বীকার করে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের বিদায়ী খাদ্যমন্ত্রী তথা হাবড়ার তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য