মমতা ব্যানার্জীর সাথে কাজ করতে চান অধির চৌধুরি

সমর্পিতা বন্দ্যোপাধ্যায় : এ যেন ভুতের মুখে রাম নাম শোনার মতো । বলা বাহুল্য, এতদিন  যে কংগ্রেস নেতা অধীর চৌধুরী দিনের পর দিন মমতা সরকার এর কাজের বিরোধিতা করে আসছে আজ সেই মমতার সাথে এই অসময়ে পাশে থেকে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন । রাজ্যে পরিযায়ী শ্রমিকদের ফেরাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে কাজে লাগাতে পারেন। খোলাখুলিই এই প্রস্তাব দিলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

অধীর বলেন যে , “আমি বাংলায় বিরোধী দলের এক জন সাংসদ। জনপ্রতিনিধি। কিন্তু মুখ্যমন্ত্রী পরিযায়ী শ্রমিকদের ফেরানোর জন্য যা করতে বলবেন, আমি কথা দিচ্ছি প্রাণপণে করব। আমাকে একবার সুযোগ দিয়ে উনি দেখুন,রেল মন্ত্রকের সঙ্গে আমি কথা বলেছি। তারা জানিয়েছে, রাজ্য সরকার চাইলে রেলের ভাড়া দিয়ে দিতে পারে। পশ্চিমবঙ্গের যদি সেই টাকা দিতে অসুবিধা থাকে তা হলে কেন্দ্রের সঙ্গে কথা বলুক।

কিন্তু হাতগুটিয়ে বসে থাকলে চলবে কীভাবে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে দায়িত্ব দিয়ে দেখতে পারেন, আমি দরকার হলে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলে সবরকম ব্যবস্থা করব। কারণ, বাংলার লক্ষ লক্ষ শ্রমিক বাড়ি ফেরার জন্য যে আশার আলো দেখতে পেয়েছে তাঁরা যেন হতাশ না হন”। তবে এই বিষয়ে এখনো অবধি মমতা সরকারের থেকে কোনো রকম  প্রতিক্রিয়া মেলেনি ।

 

You may Like this:

CESC'র সঙ্গে মমতার 13000 কোটি টাকার দুর্নীতির অভিযোগ মুকুলের
আমফান বিপর্যয় মোকাবেলায় মমতা নয়, মোদির উপর আস্থা অধীরের
আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, রাজ্যকে আরও আর্থিক সহায়তা কেন্দ্রের
যান্ত্রিক ত্রুটি নয়, রাজরোষে বন্ধ কলকাতা নিউজ! জানাল চ্যানেল কর্তৃপক্ষ
চোখ রাঙাচ্ছে আমফান, ২১ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি !
অভিনব উদ্যেগ, যাদবপুরে বিনা পয়সায় চালু সিপিএমের সব্জি বাজার
ভোট হলেই পরিযায়ীরা মূখ্যমন্ত্রীকে বহিস্কার করবে, বিস্ফোরক ভারতী
মূখ্যমন্ত্রী কেন্দ্রীয় অনুদান খরচের হিসাব দেন না, অভিযোগ দিলিপের
সিপিএমের কাছে শেষ পর্যন্ত মাথা নোয়াতে বাধ্য হল নব্বান্ন
কোলকাতায় শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা