দিল্লিতে এত মানুষের প্রাণ গেল কেন, অমিতকে আক্রমন অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: সিএএ নিয়ে গত কয়েকমাস ধরে সারা দেশ জুড়ে তোলপাড় হয়েছে, এমনকি দিন কয়েক আগে হিন্দু-মুসলিম দাঙ্গার সন্মুখীন হয়েছে রাজধানী দিল্লি।এরই মধ্যে কলকাতায় শহীদ মিনারের সভা থেকে সিএএর পক্ষেই সওয়াল করলেন অমিত শাহ। তিনি বলেন, মমতা ব্যানার্জী দেশের আইনের বিরোধিতা করছেন। মোদীজি সিএএ এনেছেন। শরনার্থীদের নাগরিকত্ব দিয়েই ছাড়ব। মমতা আমাদের রুখতে পারবেন না।

এরপর তিনি মমতার উদ্দেশ্যে প্রশ্ন করে বলেন, পাকিস্তান, বাংলাদেশ,আফগানিস্থান থেকে আসা  শরনার্থীদের কেন আপনার আপন মনে হয় না ? কেন অনুপ্রবেশকারীদেরই  আপন বলে মনে হয় ?  আপনি সিএএ-র বিরোধিতা করছেন মানে হরিচাঁদ ঠাকুর, গুরুচাঁদ ঠাকুরের বিরোধিতা করছেন। সত্তর বছর ধরে সমস্যায় থাকা এইসব মানুষদের নাগরিকত্ব দিয়েই ছাড়ব।সিএএ আইন হওয়ার পর মমতা বাংলায় দাঙ্গা করিয়েছেন।

শুধু তাই নয় এমনকি তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও নিশানা করে বলেন, কোনও শাহাজাদাকে বাংলায় মুখ্যমন্ত্রী হতে দেওয়া যাবে না। বাংলার মাটি থেকেই আমাদের মুখ্যমন্ত্রী হবে। পাশাপাশি এদিন সভা শেষ হতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ও অমিত শাহকে নিশানা করেন। নিজের টুইটার অ্যাকাউন্টে অমিত শাহকে উদ্দেশ্যে করে লেখেন, আমাদের রাজ্যে এসে জ্ঞাণ দেওয়ার পরিবর্তে আপনার ব্যাখা করা উচিত  আপনার নাকের ডগায় কীভাবে পঞ্চাশ জন মানুষের প্রাণ  গেল। এর জন্য সাধারন মানুষের কাছে আপনাকে ক্ষমা চাইতে হবে। বিজেপি এখানে বিভেদ ও ঘৃণা ছড়ানোর রাজনীতি করছে, তা সত্ত্বেও পশ্চিমবঙ্গ ভালো আছে।  

 
0