চুপিসারে মধ্যবিত্তদের ত্রান পৌছে দিচ্ছে অভিযান অ্যাসোসিয়েশন

অভিযান অ্যাসোসিয়েশন : বর্তমান পরিস্থিতির ভয়াবহতার কারণে দিকে দিকে নিত্যদিন বেড়ে চলা মানুষের করুনতর পরিস্থিতি কমবেশি আমাদের প্রত্যেকেরই জানা। সমাজের সর্বস্তরের মানুষ , প্রশাসন , সমাজসেবী সংগঠন গুলো যে যেভাবে পারছেন তাদের নির্দিষ্ট ক্ষমতানুযায়ী এক শ্রেণীর মানুষের পাশে দাঁড়াবার চেষ্টা চালিয়ে যাচ্ছেন অবিরাম। তাতে করে সার্বিক ভাবে দুঃস্থ কিছু মানুষের সাময়িক উদরের জ্বালা হয়তো নিবৃত্ত করতে কিছুটা সক্ষম হয়েছে সবাই যেটা এমতাবস্থায় একটা স্বস্তির দিক। সমাজের স্রোতে নিজেকে ও পরিবারকে কোনোক্রমে ঠেলতে ঠেলতে এগিয়ে নিয়ে চলা আরো এক শ্রেণী আছে যাদের অস্থিপঞ্জর আজ ক্লান্ত ।

তারা আমাদের প্রায় সবার মতোই মধ্যবিত্ত। বেঁচে থাকার রসদ জোগাড় করা প্রত্যেকের সহজাত স্বভাব বা অধিকার হলেও একজন মধ্যবিত্তের কাছে আদর্শ , আত্মসম্মান সব থেকে বড় পুঁজি যেটা তারা ভেঙে ফেলতে চায়না কোনো পরিস্থিতিতে। আপন শক্তিতে অনির্বান হয়ে লড়াই চালিয়ে যাওয়া সমাজের এই শ্রেণীর আজ পরিত্রাতার প্রয়োজন। বেসরকারি সংস্থায় , ছোট ছোট মিল বা কারখানায় , কোনো দোকানে , বীমা কোম্পানির এজেন্ট হিসেবে কর্মরত /কর্মরতা ও আরো হাজারো পেশায় নিযুক্ত এই মানুষগুলোর ধারেকাছে ত্রাণ বিলি হলেও সেই লাইনে তারা দাঁড়াতে পারেননা পড়শীর কটূক্তির কারণে ও আত্মসম্মান এক লহমায় ধুলোয় মিশে যাওয়ার ভয়ে । কোনো সেবাব্রতের ত্রাণের প্যাকেট নির্দিষ্ট গন্ডি পেরিয়ে তাদের কাছে পৌঁছতে পারে না। ফলস্বরূপ বিচ্ছিন্ন হয়ে থাকা এই মানুষগুলোর বেশিরভাগ দিন গুজরান হচ্ছে অর্ধাহারে বা অনাহারে। 

বিগত কয়েকটি সমীক্ষার ভিত্তিতে ধারাবাহিক ভাবে ত্রাণ বিলি করতে যাওয়ার অভিজ্ঞতা ও ঘটনাচক্রে বিভিন্ন মানুষের সাথে আলাপ আলোচনা থেকে উপলব্ধি করেছি যে সাধারণ মধ্যবিত্তের পাশে অভিযান এসোসিয়েশন এর এই পরিস্থিতিতে দাঁড়ানোটা একান্ত কর্তব্য । তাই আগামী সপ্তাহ থেকে প্রত্যেকের আত্মসম্মান ও মর্যাদার ওপরে সম্মান অটুট রেখে এবং প্রত্যেকের পরিচয়  গোপন রেখে আমাদের সামর্থ অনুযায়ী কিছু খাদ্যদ্রব্য তুলে দেবো বলে পরিকল্পনা করেছি। ইচ্ছুক ব্যক্তিদের  ৭৫০১৩ ৫৫৪৫৫ এই নম্বরে  ফোন করার জন্য অনুরোধ করছি।

 

You may Like this:

চাকদহে করোনা রোগীর সন্ধান! তৎপর প্রশাসন, চলছে থার্মাল স্ক্যানিং
করোনা আবহে রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এল চাকদহ ধনিচা হাইস্কুল
চাকদহ প্রশাসনের উদ্যেগে কবিগুরুর ১৫৯তম জন্ম শতবার্ষিকী পালন
আজ থেকে মদ্যপায়ী প্রানীদের জন্যে চাকদহেও খুলবে মদের দোকান
করোনা মোকাবিলায় চাকদহ হাসপাতালের পাশে মন্ত্রী রত্না ঘোষ কর
চাকদহ ও তার পার্শ্ববর্তী এলাকার ছাত্র ছাত্রীদের জন্য সুখবর
ভিন রাজ্যে থাকা চাকদহের অসহায় শ্রমিকদের পাশে সাধন বিশ্বাস
করোনার রেডজোন এলাকা থেকে চাকদহে পালিয়ে এল এক ব্যাক্তি
খাদ্র সামগ্রী দিয়ে গরীবদের পাশে দাঁড়ালো ধনিচা স্কুলের প্রাক্তনীরা
সুখবর ! ২০ এপ্রিল থেকে চাকদহে শিথিল হতে পারে লকডাউন