প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থনে বলিউড অভিনেতা আমির খান

নিজস্ব প্রতিবেদন:  সম্প্রতি বলিউড তারকা আমির খান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থনে এগিয়ে এলেন।এবার প্রধানমন্ত্রীর নেওয়া দেশে  প্লাস্টিক নিষিদ্ধ করার উদ্যোগকে সমর্থন জানালেন তিনি। দেশের ৭২তম  তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্লাস্টিক দূষণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন এবং দেশবাসীকেও এর ব্যবহার বন্ধ করার আহ্বান জানান।এমনকি তিনি মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী ২শে অক্টোবর থেকে   প্লাস্টিকের ব্যবহারের বিরুদ্ধে ‘নতুন গণআন্দোলন’ চালুরও প্রস্তুতি নেন।

এইবার  প্রধানমন্ত্রীর মোদির এই কর্মসূচীকে সমর্থন জানিয়ে বলিউড অভিনেতা আমির খান সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি টুইট করেন। টুইটারে তিনি তার  ভক্তদের  প্লাস্টিকের ব্যবহার প্রতিরোধ করার আহ্বান জানান এবং বলেন যে দেশের  প্রতিটি নাগরিককে প্রধানমন্ত্রী মোদির এই আন্দোলনকে সমর্থন করা উচিত।

প্রসঙ্গত উল্লেখ্য, অভিনেতা হওয়ার পাশাপাশি আমির একজন কর্মী ও মানবতাবাদী হিসাবেও পরিচিত । বছর আগে, তিনি একটি টেলিভিশন টক শো ‘সত্যমেব জয়তে’ হোস্ট করেছিলেন, যার মাধ্যমে তিনি সংবেদনশীল সামাজিক সমস্যাগুলি তুলে ধরেছিলেন। দারিদ্র্য, শিক্ষা, অপব্যবহার এবং বৈষম্যের মতো সমস্যার লড়াইয়ে সক্রিয় অংশগ্রহণের জন্য তাকে ‘বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের’ তালিকাভুক্ত করা হয়েছে।